Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২০ ডিসেম্বর ২০১৬

বিএলআরআই আঞ্চলিক কেন্দ্র নাইক্ষ্যংছড়িতে সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিরোধ বিষয়ে সমাবেশ


প্রকাশন তারিখ : 2016-12-18

বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট, নাইক্ষ্য্যংছড়ি আঞ্চলিক কেন্দ্রের উদ্যোগে জঙ্গী, সন্ত্রাস, নৈরাজ্য ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সচেতনতামূলক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গত ১৪ ডিসেম্বর বুধবার সকাল সাড়ে ১০টায় বিএলআরআই এর আঞ্চলিক কেন্দ্রের কার্যালয়ের হলরুমে আয়োজিত সমাবেশে বিএলআরআই, ঢাকা, তথ্য কর্মকর্তা মোঃ শাহ আলম এর সঞ্চালনায় অতিরিক্ত পরিচালক ড. মোঃ আজহারুল ইসলাম তালুকদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ও বক্তব্য রাখেন বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. তালুকদার নূরুন্নাহার। শুরুতেই মহান মুক্তিযুদ্ধে শহীদ বুদ্ধিজীবী ও মুক্তিযোদ্ধাদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

    প্রধান অতিথি বলেন, জঙ্গি-সন্ত্রাস দমনে সামাজিক প্রতিরোধের কোন বিকল্প নেই। জঙ্গিবাদের ছড়িয়ে দেওয়া বিষবাষ্প প্রতিরোধে ঘরে ঘরে সাংস্কৃতিক আন্দোলন গড়ে তুলতে হবে। যারা জঙ্গিবাদের এ বিষবাষ্প ছড়িয়ে দিচ্ছেন, তাদের সামাজিকভাবেই প্রতিরোধ করতে হবে। শুধু সন্ত্রাসী ওই ব্যক্তি ও গোষ্ঠীকে চিহ্নিত করলেই চলবে না তাদের মনন ও চিন্তাভাবনাও জানার প্রয়োজন রয়েছে। বিকৃত ওই চিন্তাভাবনার পরিবর্তন ঘটাতে বুদ্ধিভিত্তিক চিন্তনের চর্চায় তাদের আহবান জানাতে হবে।

    বিশেষ অতিথি উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ কামাল উদ্দীন, মহিলা ভাইস চেয়ারম্যান হামিদা চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা এএসএম সরওয়ার কামাল, বান্দবান জেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও পার্বত্য বিষয়ক প্রতিমন্ত্রির প্রতিনিধি খাইরুল বাশার, নাইক্ষ্যংছড়ি উপজেলা সন্ত্রাস ও জঙ্গী প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যাপক মোঃ শফি উল্লাহ, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক ক্যউচিং চাক, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের সভাপতি শামীম ইকবাল চৌধুরী, সাধারণ সম্পাদক আবুল বাশার নয়ন, উপজেলা দুর্নীতি দমন কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক মাঈনুদ্দিন খালেদ, প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম কাজল, প্রকাশনা ও তথ্য গবেষণা বিষয়ক সম্পাদক হাফিজুল ইসলাম চৌধুরী প্রমূখ।