Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২২nd এপ্রিল ২০১৬

বিএলআরআই আঞ্চলিক কেন্দ্র, নাইক্ষ্যংছড়িতে আধুনিক পদ্ধতিতে দেশী ভেড়া পালন প্রশিক্ষণ এবং খামারীদের মাঝে ভেড়া বিতরণ


প্রকাশন তারিখ : 2016-04-20

বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট, আঞ্চলিক কেন্দ্র, নাইক্ষ্যংছড়ি উপজেলা, বান্দরবান জেলায় বিগত ১৫ মার্চ ২০১৬ খ্রিঃ তারিখে আধুনিক পদ্ধতিতে দেশী ভেড়া পালন বিষয়ক প্রশিক্ষণ কার্যক্রম এর উদ্বোধন এবং একই সাথে পাহাড়ী অঞ্চলের সাধারণ খামারীদের মাঝে ভেড়া বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব নারায়ন চন্দ্র চন্দ উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবর্ত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় এর মাননীয় প্রতিমন্ত্রী জনাব বীর বাহাদুর উশৈসিং।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট (বিএলআরআই) এর মহাপরিচালক ড. তালুকদার নূরুন্নাহার

 প্রতিমন্ত্রী ও প্রধান অতিথি জনাব নারায়ন চন্দ্র চন্দ এই দূর্গম পাহাড়ে পাহাড়ী দরিদ্র জনগণের আর্থিক অবস্থা উন্নয়নে এবং মহিলাদের ক্ষমতায়নে বিএলআরআই এর ভেড়া বিতরণ ও ভেড়া পালনের জন্য বৈজ্ঞানিক পদ্ধতিতে খামারীদেরকে প্রশিক্ষণের ব্যবস্থা করায় বিএলআরআই এর প্রশংসা করেন। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ও উক্ত অনুষ্ঠানের বিশেষ অতিথি তাঁর নিজের নির্বাচনী এলাকায় বিএলআরআই এর এমন একটি আঞ্চলিক গবেষণা খামার প্রতিষ্ঠিত হওয়ায় এবং একটি আঞ্চলিক ল্যাবরেটরীর মাধ্যমে পাহাড়ী প্রাণিসম্পদের এবং খামারীদের সেবা প্রদানের জন্য বিএলআরআই কর্তৃপক্ষের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন। একই সাথে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় থেকে তাঁর সহকর্মী মাননীয় প্রতিমন্ত্রী পাহাড়ের মানুষের কাছে আসায় কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানের সভাপতি ও বিএলআরআই এর মহাপরিচালক ড. তালুকদার নূরুন্নাহার উভয় প্রতিমন্ত্রী তাঁর ডাকে সাড়া দিয়ে ঢাকা থেকে অনেক কষ্ট স্বীকার করে চলমান গবেষণা ও গবেষণা খামার পরিদর্শন এবং প্রশিক্ষণ ও ভেড়া বিতরণের অনুষ্ঠানে উপস্থিত থেকে উৎসাহ প্রদানের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। অনুষ্ঠানের শুরুতে ‘সমাজ ভিত্তিক ও বাণিজ্যিক খামারে ভেড়া পালন’ শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক ড. মোঃ এরশাদুজ্জামান স্বাগত বক্তব্য প্রদান করেন।