Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৫ August ২০২০

যথাযোগ্য মর্যাদা ও ভাব গাম্বীর্যের সাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত


প্রকাশন তারিখ : 2020-08-15

      

   বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইন্সটিটিউট যথাযোগ্য মর্যাদা ও ভাব গাম্ভীর্যের সাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করে । কর্মসূচীর মধ্যে ছিল খতমে  কুরআন, সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিত করণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প অর্পণ, আলোচনা সভা ও দোয়া মাহফিল।  

     সকাল সাড়ে নয়টায় মহাপরিচালক ড. নাথু রাম সরকার এর নেতৃত্বে বিএলআরআই এর সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীদের পক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প অর্পন করা হয়। সকাল ১০:০০ টায় বিএলআরআই এর সম্মেলন কক্ষে বঙ্গবন্ধুর জীবন আদর্শ, মানবতা ও অসাম্প্রদায়িক চেতনাবোধ নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইন্সটিটিউটের মহা পরিচালক ড. নাথু রাম সরকার। ইন্সটিটিউটের সকল বিভাগীয় প্রধান, প্রকল্প পরিচালক, কর্মকর্তা ও কর্মচারীগণ আলোচনা সভা ও দোয়া মাহফিলে  অংশগ্রহণ করেন ।

       সভাপতির বক্তব্যে ড. নাথু রাম সরকার বলেন, জাতীয় শোক দিবসে আমাদের অঙ্গীকার হলো, আমরা যার যার অবস্থান থেকে জাতির পিতার অসমাপ্ত কর্মগুলো সমাপ্ত করবো এবং তাঁর স্বপ্নের সোনার বাংলা গড়ার অংশীদার হবো ।

আলোচনা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় ।

     অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুর’আন  থেকে পাঠ করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইন্সটিটিউটের অতিরিক্ত পরিচালক মো: আজহারুল আমিন।