Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৫ এপ্রিল ২০১৬

বিএলআরআই এ অফিসার্স ক্লাবের উদ্যোগে ১৪ ই এপ্রিল, ২০১৬ খ্রিঃ বাংলা নববর্ষ-১৪২৩ উদযাপন


প্রকাশন তারিখ : 2016-04-20

অত্র ইনস্টিটিউটের অফিসার্স ক্লাবের উদ্যোগে বিগত ১৪ ই এপ্রিল, ২০১৬ খ্রিঃ তারিখে বাংলা নববর্ষ- ১৪২৩ উদযাপন করা হয়। বিএলআরআই অফিসার্স ক্লাবের সভাপতি ড. এস এম জাহাঙ্গীর হোসেন, প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা মহোদয়ের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অত্র ইনস্টিটিউটের মহাপরিচালক ড. তালুকদার নূরুন্নাহার। এছাড়াও উক্ত অনুষ্ঠানে অত্র ইনস্টিটিউটের অতিরিক্ত পরিচালক ড. মোঃ আজহারুল ইসলাম তালুকদার, ক্লাবের সাধারণ সম্পাদক ড. মোঃ সাজেদুল করিম সরকার, ক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্যসহ সকল স্তরের কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবার বর্গ উপস্থিত ছিলেন। শুরুতে মহাপরিচালক মহোদয় সকলকে বাংলা নববর্ষ-১৪২৩ এর শুভেচ্ছা জানিয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন। উদ্বোধনী ভাষনে মহাপরিচালক মহোদয় উল্লেখ করেন যে, প্রতিবছরই আমরা বাংলা নববর্ষ বিশেষভাবে উদ‌যাপন করে থাকি। তবে বর্তমান সরকার বৈশাখী ভাতা প্রদান করায় এতে একটি  নতুন মাত্রা যুক্ত হল এবং মহাপরিচালক মহোদয় বিএলআরআই এর সকল কর্মকর্তা ও কর্মচারিদের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।


বাংলা নববর্ষ- ১৪২৩ উদযাপন অনুষ্ঠানমালায় ইনস্টিটিউটের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারি ও তাঁদের পরিবারবর্গের অংশগ্রহণে মনোরম সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে বাংলার ঐতিহ্যবাহী নাচ-গান, কবিতা-ছড়া, অভিনয়সহ এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


যুগ-যুগ ধরে বাংলা নববর্ষে গ্রাম বাংলায় নানা ধরনের পিঠা-পুলির আয়োজন করে আসছে। সে মোতাবেক ইনস্টিটিউটের মহাপরিচালক মহোদয়ের পরামর্শক্রমে ও অফিসার্স ক্লাবের সকল সদস্যদের সহযোগিতায় বিভিন্ন ধরনের ঐতিহ্যবাহী পিঠা-পুলি ও মুড়ি-মুড়কির মত বিভিন্ন দেশীয় খাবারের আয়োজন করা হয়।
পরিশেষে বিএলআরআই অফিসার্স ক্লাবের সভাপতি মহোদয় বাংলা নববর্ষ-১৪২৩ উদযাপন সফলভাবে সম্পন্ন করার জন্য ক্লাবের সদস্যদের ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।